শনিবার, ১৫ আগস্ট, ২০২০

কবিতা ।। স্বপন ভট্টাচার্য

মাসিক কবিতাপত্র সাপ্তাহিক অনলাইন ।। সংখ্যা ২।। ১৫ আগষ্ট, ২০২০



স্বপন ভট্টাচার্য।। ফেসবুক

একজন পাগলকে আর একজন পাগল ডেকে বললেন
-কাল যেটা লিখেছিলুমপড়েছেন?’
দ্বিতীয় পাগল,তিনি কি বুঝলেন কে জানেঘাড় নেড়ে
বলে দিলেনহ্যাঁ।
শুনে প্রথম পাগল গলা উঁচিয়ে বলে উঠলেন-
-তাহলে লাইক দেন নি কেন?’
আমি জানতে চাইলাম - আপনি কী লেখেন?’
 
তিনি বললেন- কবিতারোজ একখানা করে। আপনি পড়েন?’
আমি বলি- ফেসবুকে লেখেন শুধুআর কোথাও নয়?’
তিনি বিস্মিত হয়ে বলেন- ফেসবুকনা না ওসব জানি না আমি
আমার ওখানে কিছু লিখবার নেই।
 
এনাকে পাগল কে বলবে লাইক পাবার বাসনাটুকু ছাড়া
সবকিছু ঠিকঠাকই আছে। আমি বলি-
ফেসবুক ছাড়া তো লাইক হয় না মশাই।
ওই যে পার্টনার আপনার
তিনি যে বুঝবেনকি উপায়?’
 পাগল জবাবে বললেন-
 
উনি পড়তে পারেন যা আমি লিখি
হি রিডস ইট ইন মাই ফেস।
 
আবার আমি তাঁকে দেখি ভাল করে।  দেখতে পাই
তাঁর সেই ছন্দভাঙা মুখে
অবিকল আমার কবিতা লেখা আছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন