সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

ধনঞ্জয় পয়ড়্যা ৷৷ স্মৃতি থেকে

মাসিক কবিতাপত্র সাপ্তাহিক অনলাইন ।। সংখ্যা ৫।। ০৬ সেপ্টেম্বর, ২০২০  




ধনঞ্জয় পয়ড়্যা ৷৷ স্মৃতি থেকে


নেই নেই করে, প্রায় আট বছর হতে চললো৷ এখনও সেই জন্মদিনের কথাগুলো মনে পড়ে৷ কতো নামী-দামি মানুষজন আসতেন, আমিও খুব ব্যস্ত থাকতাম৷ এখন সেইদিন আর নেই৷ এখন আর কেউ তেমন আসে না৷ জন্মদিনের দিনটি এলে মনে পড়ে যায় আগের কথা৷ ইে বছর লকডাউনে আরও মনখারাপ৷ অন্যান্য বছর যদিও বা কেউ আসতো, এই বছর এই পরিস্থিতিতে সেটাও হয়তো সম্ভব হবে না৷ সেই শেষদিনটির কথা আজও মনে পড়ে৷ মনটা আরও ভারাক্রান্ত হয়ে যায়৷ অনেক ছোটোবেলায় কাজের সূত্রে ওঁর সঙ্গে পরিচয় হওয়ার সৌভাগ্য হয়েছিল৷ নিজের অভিভাবক হিসেবেই পেয়েছিলাম ওঁকে৷ ওঁর সঙ্গে পরিচয় হওয়ার অনেক আগেই পিতৃবিয়োগ হয়েছিল আমার৷ আমার বাবার মৃত্যুর সময় কাছে ছিলাম না৷ কিন্তু ওঁর মৃত্যুটা আমার স্বচক্ষে দেখা৷ ওঁর মতো একজন অসাধারণ মানুষের সঙ্গে হয়তো ইহজনমে আর সাক্ষাৎ হবে না৷ আমার কাছে উনি ভগবানতুল্য৷ ভগবানের কাছে এটাই প্রার্থনা করি, উনি যেখানেই আছেন, উনি যেন ভালো থাকেন৷ পরজন্ম বলে যদি কিছু হয়, আমি চাই আবার যেন ওঁর স্নেহের ছায়ায় আমি আসতে পারি৷

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন